Tuesday, January 20, 2015

স্টাইলাস দিয়ে বড় আইপ্যাড!

আইপ্যাড প্রো নামে নতুন একটি আইপ্যাডের সংস্করণ দেখা যাবে এবারআইপ্যাড প্রো নামে নতুন একটি আইপ্যাডের সংস্করণ দেখা যাবে এবারঐতিহ্য থেকে খানিকটা সরে বড় মাপের আইপ্যাড বাজারে আনার পরিকল্পনা করছে অ্যাপল। এই আইপ্যাডের সঙ্গে স্টাইলাস সুবিধাও যুক্ত করতে পারে মার্কিন প্রযুক্তিপণ্য নির্মাতাপ্রতিষ্ঠানটি। নতুন আইপ্যাড নিয়ে অ্যাপল আনুষ্ঠানিকভাবে কোনো তথ্য না জানালেও বাজার-বিশ্লেষকদের ধারণা, এ বছরই ব্যবসায়ী ও করপোরেট গ্রাহকদের কথা মাথায় রেখে ‘আইপ্যাড প্রো’ ছাড়বে অ্যাপল কর্তৃপক্ষ। এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে প্রযুক্তিবিষয়ক ওয়েবসাইট অ্যাপল ইনসাইডার।
অ্যাপলের প্রতিষ্ঠাতা স্টিভ জবসের দুই চক্ষের বিষ ছিল স্টাইলাস নামের এই বস্তুটি এ কথা মোটামুটি প্রযুক্তি-বিশ্বের সবাই জানেন। এ কারণেই এখন পর্যন্ত টাচস্ক্রিন সুবিধার পণ্য হলেও আইফোন ও আইপ্যাডের সঙ্গে কোনো স্টাইলাসের দেখা মেলেনি। কিন্তু বাজার-বিশ্লেষকেরা ধারণা করছেন, এবারে অ্যাপলের থলে থেকে যে নতুন চমক বের হবে তা হবে ১২.৯ ইঞ্চি মাপের আইপ্যাড প্রো এবং নতুন স্টাইলাস। 
কেজিআই সিকিউরিটিজের অ্যাপল পণ্যের বিশ্লেষক মিং-চি কোউ জানিয়েছেন, আইপ্যাড প্রো নামের ১২.৯ ইঞ্চি মাপের আইপ্যাড সংস্করণের জন্য এ বছরের দ্বিতীয় প্রান্তিকে বুদ্ধিমান একটি স্টাইলাস উন্মুক্ত করতে পারে অ্যাপল। প্রতিষ্ঠানটির স্টাইলাস-সংক্রান্ত বিভিন্ন পেটেন্ট ও নিজস্ব গবেষণার ভিত্তিতেই এই পূর্বাভাস দিচ্ছেন তিনি।

No comments: