Saturday, January 10, 2015

শুধু একটি বা সিংগেল নাম বা নিক নেম দিয়ে ফেসবুক আইডি তৈরি করুন ।।

কি বিশ্বাস হচ্ছে না ? হবে হবে আবার অনেকে হয়ত এইটা জানেন । আজ আমি দেখাব কিভাবে নিজের নিক নাম বা একটি ওয়ার্ড দিয়ে ফেসবুক এর আইডি বানানো যায় । টেকটিউনসে এইটাই আমার প্রথম টিউন । আর আমি আগেই ক্ষমা চেয়ে নিচ্ছি যদি কেউ আগে এই নিয়মটি দিয়ে থাকে।

আমরা সবাই জানি যে ফেসবুকে লাস্ট নেম ফাস্ট নেম দিতে হয় আর্থাত ২ টা নাম অবশ্যই দিতে হয় এইটাই ডিফল্ট নিয়ম। কিন্তু আপনি ইচ্ছা করলে শুধু একটি নাম দিতে পারবেন । তাই আর কথা না বাড়িয়ে কাজ এ আসি ।
প্রথমে আপনি ফেসবুকের Account setting এ যান । তারপর নিচের দিকে Language অপশন থেকে language চেঞ্জ করুন English(us) থেকে Bhasa Indonesia সিলেক্ট করে সেভ করুন। এ পর্যন্ত মিনিমাইজ করে রেখে দেন আপাতত।
তারপর আপনি আপনার পিসির কন্ট্রোল পেনেলে যান সেখানে Internet Option এ ক্লিক করুন ।নিচের মত ছবি আসবে ।
তারপর আপনি যে কানেকশন ইউজ করেন অর্থাৎ ল্যান হলে নিচের মত ল্যান সেটিং এ ক্লিক করুন আর ডায়াল আপ হলে ডায়াল আপে ক্লিক করুন তারপর নিচের মত আইপি এড্রেসে 202.90.198.78 অথবা 202.138.232.114 এন্ড পোর্টএ 8080 বসান এবং ওকে ক্লিক করে সেভ করুন ।

 
তারপর আবার ফেসবুকের account setting page এ যান । এখানে ১ম ঘর টাতে আপনি যে সিংগেল নামে নাম চেঞ্জ করতে চান তা দেন এবং বাকি ২ টা ঘর খালি রাখুন । এরপর অল্টার নাম দিলে দিতে পারেন না দিলে নাই । তারপর পাসওয়ার্ড ঘরে পাসওয়ার্ড দিয়ে simpan parubahan বাটনে ক্লিক করে সেভ করেন । 
তারপর আগের মত ল্যংগুয়েজ টা ইংলিশ করে দিন।
এবার দেখুন আপনার নামটা সিঙ্গেল হয়ে গেছে ।
মুলত এখানে মুল কাজটা হচ্ছে ল্যাংগুয়েজ এবং প্রক্সিটা চেঞ্জ করে নাম টা চেঞ্জ করে নেওয়া।
কোন সমস্যা হলে কমেন্ট করবেন ।

No comments: