Friday, January 30, 2015

সমুদ্র সৈকতে বাউচার্ডের ফটোশ্যূট

file (2)
রোববার থেকে শুরু হবে হোপম্যান কাপ। তার আগেই অস্ট্রেলিয়ায় পৌছে গেছেন কানাডার তরুণ প্রতিভাবান টেনিস তারকা ইউজেনি বাউচার্ড। আর পার্থের সোয়ান নদীর বীচে নিজেকে আবিস্কার করলেন নতুনরুপে।
আকর্ষনীয় পোশাকে ক্যামেরার সামনে দারুণভাবে পোজ দিলেন বিশ্ব টেনিস র‌্যাংকিংয়ের সাত নাম্বার এই টেনিস তারকা। সম্প্রতিই তিনি একটি মডেল এ্যাজেন্সির সঙ্গে চুক্তিবদ্ধ হয়েছেন। আর এবার যেন তারই বহিপ্রকাশ ঘটালেন দুর্দান্ত এক ফটোশ্যুটের মাধ্যমে।
মাত্র ২০ বছর বয়স ইউজেনি বাউচার্ডের। গত মৌসুমেই প্রথমবারের মতো পাদপ্রদীপের আলোয় আসেন তিনি। বলা যায় ২০১৪ সালটা দুর্দান্ত কেটেছে তার। মৌসুমের প্রথম গ্র্যান্ডস্লাম টুর্নামেন্ট অস্ট্রেলিয়ান ওপেনের সেমিফানালে উঠেন তিনি। ধারাবাহিক পারফরমেন্সের সৌজন্যে ফ্রেঞ্চ ওপেনেও শেষ চারের টিকিট নিশ্চিত করেন বাউচার্ড। আর উইম্বল্ডনে নিজেকে আরও একধাপ এগিয়ে নেন কানাডার তরুণ প্রতিভাবান এই টেনিস তারকা। প্রথম কানাডিয়ান খেলোয়াড় হিসেবে উইম্বল্ডনের ফাইনালে উঠার বিষ্ময়কর এক কীর্তি গড়নে তিনি। কিন্তু দুভার্গ্য। শিরোপা জয়ের লড়াইয়ে চেক প্রজাতন্ত্রের পেত্রা কেভিতোভার কাছে পরাজয় মানেন বাউচার্ড।
আর ২০১৪ সালের অসাধারণ পারফরমেন্সই নতুন মৌসুমে আরও বেশি আশা দেখাচ্ছেন ইউজেনি বাউচার্ডকে। এ বিষয়ে ২০ বছর বয়সী এই টেনিস তারকা বলেন, ‘২০১৪ সালটা দারুণ কেটেছে আমার। আশা করি পারফরমেন্সের এমন ধারাবাহিকতা নতুন মৌসুমেও ধরে রাখতে পারবো।’ নতুন মৌসুম শুরু করবেন হোপ ম্যান কাপ দিয়ে। জানুয়ারীর ৪ থেকে ১০ তারিখ পর্যন্ত অনুষ্টিত হোপ ম্যান কাপেও নিজের সেরাটা ঢেলে দেয়ার ব্যক্ত করেছেন তিনি।
এ বিষয়ে কানাডার এই তারকার অভিমত হলো, ‘নতুন মৌসুম শুরুর আগে অণুশীলনে বেশ কঠোর পরিশ্রম করেছি। কিছুটা বিরতির পরই হোপম্যান কাপ দিয়েই নতুন মৌসুমের লড়াই শুরু হবে। আশা করি আমার জন্য এটা দারুণ এক টুর্নামেন্টই হবে।’ জানুয়ারীর ১৯ তারিখ থেকে শুরু হবে মৌসুমের প্রথম গ্র্যান্ডস্লাম টুর্ণামেন্ট অস্ট্রেলিয়ান ওপেন। টুর্নামেন্টের ১০৩তম সংস্করনেও নিজের সেরাটা ঢেলে দিতে প্রস্তুত বাউচার্ড। যেখানে গত মৌসুমে সেমিফাইনালে উঠেছিলেন তিনি।
নতুন মৌসুমে টেনিস কোর্টের বাইরে মডেল হিসেবেও কাজ শুরু করতে যাচ্ছেন ২০ বছর বয়সী ইউজেনি বাউচার্ড। কানাডার টেনিস সেনশেসন এরই মধ্যে আনুষ্ঠানিকভাবে চুক্তিবদ্ধও হয়েছেন আইএমজি মডেলসের সঙ্গে। এ বছর উইম্বলডন ওপেনের ফাইনাল, অস্ট্রেলিয়া ও ফরাসি ওপেনের সেমিফাইনালে ওঠে প্রাদপ্রদীপের আলোয় আসেন তিনি। তার খেলার কৌশল, অসাধারণ ব্যক্তিত্ব ও সুন্দর মুখ অবয়বের জন্য মডেলিংয়েও ভাল করবেন বলে আশা করছেন অনেকেই। টেনিস তারকাদের মডেলিংয়ে পা বাড়ানোটা নতুন কোন খবর নয়। এর আগে বেশ কয়েকজন টেনিস খেলোয়াড় মডেল হিসেবে কাজ করছেন। তাদের মধ্যে রয়েছেন রাশিয়ান গ্ল্যামারগার্ল মারিয়া শারাপোভা এবং সার্বিয়ার আনা ইভানোভিচ অন্যতম।

No comments: