এবার জিপিতেও চালো হল ফ্রি ইন্টারনেট……!!!

ফেইসবুকের আলোচিত-সমালোচিত উদ্যোগ ইন্টারনেট ডটঅর্গ ছাড়াই দেশে ফ্রি ইন্টারনেট এনেছে গ্রামীণফোন(জিপি)।
ইজিনেট নামের একটি অ্যাপ দিয়ে বিনামূল্যে এই ইন্টারনেট দেবে মোবাইল অপারেটরটি।
Image result for pic of easy net on grameenphone
জিপি জানায়, অ্যাপটিতে গ্রাহকরা অনেক ওয়েবaসাইট বিনামূল্যে ব্রাউজ করতে পারবেন। শুরুতে জিরো ফেইসবুক ও উইকিপিডিয়া থাকলেও খুব শীঘ্রই এতে প্রয়োজনীয় বহু ওয়েবসাইট যুক্ত হচ্ছে।
শুধু বিনামূল্যে ইন্টারনেট নয় ইজিনেট ব্যবহার করে গ্রাহকরা বিনামূল্যে বিভিন্ন ভিডিও টিউটোরিয়ালের মাধ্যমে ইন্টারনেট সম্পর্কে শিখতে পারবেন।এছাড়া এতে ইন্টারনেটের ছোটো প্যাকেজ কেনার সুযোগও থাকছে।
রোববার রাজধানীর হোটেল লেকশোরে এক অনুষ্ঠানে গ্রামীণফোনের চিফ মার্কেটিং অফিসার (সিএমও) ইয়াসির আজমান জানান, ইজিনেট গ্রাহকদের ইন্টারনেট সম্পর্কে জানতে সাহায্য করবে এবং তাদের জীবনকে এগিয়ে নেয়ার জন্য প্রয়োজনীয় জ্ঞানকে আরও শাণিত করবে।
গ্রাহকরা ফিচার অথবা স্মার্টফোন থেকে *৫০০০*৫৫# নাম্বারে ডায়াল করলেই একটি মাইক্রোসাইটের লিঙ্ক পাবেন। যেখানে ভিডিও টিউটোরিয়ালের মাধ্যমে ইন্টারনেট ‘কি’ এবং এটি ‘কিভাবে’ ব্যবহার করা যায় তার বিস্তারিত জানা যাবে।
এরপর ইন্টারনেট সম্পর্কে জেনে নিয়ে গ্রাহকরা জিরো ফেসবুক, জিরো উইকিপিডিয়া ইত্যাদির মতো অন্যান্য বিভিন্ন ওয়েবসাইট বিনামূল্যে ব্রাউজ করতে পারবেন বলে জানান জিপি সিএমও।
gp-easynet
এরআগে গত ১০ মে ইন্টারনেট ডটঅর্গের সাথে যুক্ত হয়ে কিছু নির্দিষ্ট ওয়েবসাইট নিয়ে দেশে ফ্রি ইন্টারনেট চালু করে মোবাইল অপারেটর রবি।
এরপর তথ্যপ্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক অন্যান্য অপারেটরগুলোকেও এই সেবা চালু করতে বলেন।
তখন গ্রামীণফোন বিষয়টি নিয়ে টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন (বিটিআরসি) ও ইন্টারনেট ডটঅর্গ কর্তৃপক্ষের সঙ্গে আলোচনাও করে।
বিশেষজ্ঞরা বলছেন, এই উদ্যোগ ইন্টারনেট ডটঅর্গের সাথে তেমন পার্থক্য করে না। দেশে রবি মাধ্যমে ইন্টারনেট ডটঅর্গ যেমন নির্দিষ্ট কিছু ওয়েবসাইট বিনামূল্যে দিচ্ছে গ্রামীণফোনও নিজেদের ইজিনেট উদ্যোগের মাধ্যমে নির্দিষ্ট কিছু ওয়েবসাইটের ব্রাউজিং বিনামূল্যে দেবে।
তারা বলছেন, গ্রামীণফোনের নিজস্ব এই উদ্যোগের ফলে দেশে ইন্টারনেট ডটঅর্গের বিনামূল্যের ইন্টারনেটের বিশেষত্ব আর রইল না। এখন অন্যান্য অপারেটররাও নিজ উদ্যোগে এই প্রক্রিয়ার বিনামূল্যের ইন্টারনেট সুবিধা মানুষকে দিতে পারে।

Post a Comment

0 Comments