Wednesday, January 21, 2015

কী-ওয়ার্ড রিসার্চ নিয়ে ফ্রি প্রশিক্ষণ ওয়েবকোডের

সার্চ ইঞ্জিন অপটিমাইজেশন (এসইও) নিয়ে এক প্রশিক্ষণ কর্মশালার আয়োজন করতে যাচ্ছে ওয়েবকোড ইনস্টিটিউট। এখানে নতুনদের এসইও এর কী-ওয়ার্ড সম্পর্কে বিনামূল্যে প্রশিক্ষণ দেয়া হবে।
কিভাবে স্ক্র্যাচ থেকে কী-ওয়ার্ড রিসার্চ শুরু করা হয় , কিভাবে নিশ কী-ওয়ার্ড খুঁজে বের করতে হয় এবং কিভাবে লাভজনক কী-ওয়ার্ড খুঁজে পেতে হয় ইত্যাদি এই প্রশিক্ষণ কর্মশালায় বিস্তারিতভাবে তুলে ধরা হবে।

keyworld
চলতি মাসের ১৫ নভেম্বর থেকে তিন দিনব্যাপী এই কর্মশালা শুরু হবে। এসইও ও ইংরেজিতে নুন্যতম জ্ঞান সম্পূর্ণ যে কেউ এতে অংশ নিতে পারবে।
ওয়েবকোড ইনস্টিটিউট এর সিইও আমিনুর ইসলাম টেক শহরকে জানান, ‘অনলাইন ক্যারিয়ারে আসতে ইচ্ছুকদের সঠিক গাইড লাইন দিতে আমরা এই আয়োজন করেছি।’
ওয়েবকোড ইনস্টিটিউটের হেড অফ মার্কেটিং সজীব রহমান বলেন, আমাদের এই আয়োজনের উদ্দেশ্য হচ্ছে নতুনদের গুরুত্বপূর্ণ বিষয়গুলো সম্পর্কে অবগত করা এবং সঠিক রোডম্যাপ দিয়ে দেয়া।’
নতুনদের উদ্দেশ্য করে তিনি আরও বলেন, ‘যারা এসইও ক্যারিয়ারে নিজেদের প্রতিষ্ঠিত করতে চান তারা ভালো প্রশিক্ষণ কেন্দ্র থেকে প্রশিক্ষণ নিন। ভালো কাজ শিখলে আয় নিয়ে চিন্তা করতে হবে না।’
রেজিষ্ট্রেশন সবার জন্য উন্মুক্ত, তবে আবেদন বাছাই করে সর্বোচ্চ ৩০ জনকে প্রথম সেশন এর জন্য নির্বাচিত করা হবে এবং বাকিদের পরবর্তী সেশনের জন্য আমন্ত্রণ জানানো হবে। এখান থেকে রেজিষ্ট্রেশন করা যাবে।
উল্লেখ্য, চলতি বছরের ফেব্রুয়ারি ওয়েবকোড ইনস্টিটিউট চালু হয়। এরপর থেকে ওয়েব ডিজাইন, ওয়েব ডেভেলপমেন্ট, সার্চ ইঞ্জিন অপটিমাইজেশন, ওয়ার্ডপ্রেস থিম ডেভেলপমেন্টসহ নানান বিষয়ের এর উপর প্রতিষ্ঠানটি প্রশিক্ষণ দিয়ে আসছে।

No comments: